ফালি চাঁদের হাসি মুখে
হর হামেশা থাকেন
মিষ্টি বুলি প্রশংসারও
দাবি তিনি রাখেন।


আমার প্রিয় আপু তিনি
খবর বলি তার
তারই জন্য আজ এ কাব্য
রচন উপহার।


বাছাইকৃত ভাবনা নিয়ে
বসছি কলম হাতে
লিখছি ছড়া তাকে নিয়ে
এই যে সন্ধ্যারাতে।


কবিতাতে আঁকছি তাকে
জলের নাতো ছড়া
নকশি কাঁথার মতো যেন
মনটি তাহার গড়া।


হয়নি লেখা পূর্ণ আমার
তবু টানছি ইতি
নামে নামে এঁকে দিলাম
রীতি মাপা স্মৃতি।
-------------------------------
ফাহমিদা আখতার বাবলি একজন মহত্‍ নারী।