এনামুল রাজীব

এনামুল রাজীব
জন্ম তারিখ ২৮ ডিসেম্বর ১৯৯২
জন্মস্থান মাদারীপুর, বাংলাদেশ
বর্তমান নিবাস বরিশাল, বাংলাদেশ
পেশা লেখক
শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর (পরিবেশ বিজ্ঞান)

এনামুল রাজীব 'র জন্ম ১৪ ই পৌষ ১৩৯৯ বঙ্গাব্দ মাদারীপুর জেলার শিবচর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। বাবা স্কুল শিক্ষক আনোয়ার হোসাইন এবং মমতাময়ী মা সালমা হোসাইন 'র প্রথম সন্তান রাজীব। পুরানকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১৪১০ বঙ্গাব্দে প্রাথমিক শিক্ষা সমাপনের পর ১৪১৬ বঙ্গাব্দে মাদবরেরচর আর. এম. উচ্চ বিদ্যালয় থেকে সাফল্যের সাথে মাধ্যমিক শিক্ষা সমাপ্ত করেন। ১৪১৮ বঙ্গাব্দে বাংলাদেশের অন্যতম প্রথিতযশা মাইলস্টোন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে ১৪১৯ বঙ্গাব্দে ভর্তি হন ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস, বাংলাদেশ (ইউল্যাব) এ কম্পিউটার প্রকৌশলী হওয়ার স্বপ্ন নিয়ে। কিন্তু ভাগ্যে হয়তো অন্য কিছুই লেখা ছিলো আর তাই এর পরের বছরই মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগে ভর্তি হন বাংলাদেশের উচ্চশিক্ষার অন্যতম প্রাণকেন্দ্র বরিশাল বিশ্ববিদ্যালয়ে। রাজীব বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে ১৪২৩ বঙ্গাব্দে স্নাতক (সম্মান) এবং ১৪২৪ বঙ্গাব্দে স্নাতকোত্তর সম্পন্ন করেন। উল্লেখযোগ্য কাব্যের মধ্যে রয়েছে 'মুজিব', 'প্রতীক', 'সাম্য', 'মৃত্যু', 'আমি বাঙালী', 'শেষ চিঠি' প্রভৃতি। এছাড়াও রাজীব একাধিক গল্প ও উপন্যাসের রচয়িতা।

এনামুল রাজীব ৭ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এনামুল রাজীব-এর ১৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৫/১১
১৬/৮
১৪/৭
২৯/৩
২৮/৩
১০/৮
২/৮
৩১/৭
২৪/৭
২৪/৫
১০/৪
৭/৪
৬/৪
২/৪
৩০/৩
২৮/৩

এখানে এনামুল রাজীব-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৪