ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান

ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান
জন্ম তারিখ ১১ ডিসেম্বর
জন্মস্থান কুষ্টিয়া , খুলনা, বাংলাদেশ
বর্তমান নিবাস মোহাম্মদপুর, ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী, সমাজকর্মী, অভিনয়শিল্পী, আবৃত্তিকার,গীতিকার
শিক্ষাগত যোগ্যতা B.sc in EEE & MBA in Finance
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান বহু অভিধায় অভিসিক্ত। কবিতার পাশাপাশি গানও লেখেন।মুক্তিযুদ্ধের চেতনা,মানবিক মূল‍্যবোধ,প্রেম,রোমান্টিকতা তাঁর লেখনীর মূল উপজীব‍্য। শৈশব : ১৯৮৬ সালের ১১ই ডিসেম্বর কুষ্টিয়ার দৌলতপুর উপজেলাধীন ফিলিপনগর দফাদার পাড়া গ্রামে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বর্তমানে ডেসকোর উপ-বিভাগীয় প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন। মানব কল‍্যাণ ও সামাজিক কার্যক্রমঃ শিক্ষা বৃত্তি প্রদান,দৌলতপুর উপজেলার প্রত‍্যন্ত গ্রাম/ পদ্মার ওপারে চরাঞ্চলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিজ অর্থায়নে শহীদ মিনার নির্মাণ করে শিক্ষার্থীদের হৃদয়ে ঠাই পেয়েছেন। বন্যা,করোনা,শৈত্যপ্রবাহ সহ প্রাকৃতিক দুর্যোগে আর্তমানবতার সেবায় তাঁর অসামান্য অবদান রয়েছে। সমাজের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী সহযোগিতায় এগিয়ে যান সাধ‍্যমত। লেখনী,অভিনয়,সমাজ সেবার মাধ‍্যমে একজন অনুকরণীয় রাজনৈতিক ও সামাজিক সংগঠক হিসেবে নিজ গ্রামের গন্ডি পেরিয়ে সারাদেশে অসংখ্য ভক্ত, শুভাকাংখী-শুভানুধ‍্যায়ীর ভালবাসায় সিক্ত কবি ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান। তিনি সকলের দোয়া কামনা করেন।

ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান ১ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান -এর ৫টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/৯
১৭/৯
১৩/৯
১২/৯ ১২
১২/৯

এখানে ইঞ্জিনিয়ার মোঃ সাকীল খান -এর ১টি কবিতার বই পাবেন।

অসমাপ্ত গল্পটা
অসমাপ্ত গল্পটা
অসমাপ্ত গল্পটা

প্রকাশনী: ইচ্ছে স্বপ্ন প্রকাশনী