ফাহাদ হোসেন ফাহিম

ফাহাদ হোসেন ফাহিম
জন্ম তারিখ ১৩ অগাস্ট
জন্মস্থান নারায়ণগঞ্জ , বাংলাদেশ
বর্তমান নিবাস ময়মনসিংহ , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা ব্যাচেলার অফ সাইন্স ইন এনিমেল হাসবেন্ড্রী (অধ্যয়নরত)

ফাহাদ হোসেন ফাহিম একজন প্রতিশ্রুতিশীল উঠতি লেখক, নন্দিত তরুণ গল্পকার, শিশু সাহিত্যিক ও বোহেমিয়ান রোমান্টিক কবি। রোমান্টিক কবিতার বিপ্রতীপ আখ্যান বিরচনের জন্য লাভ করেছেন 'তারুণ্য জাতীয় কবিতা পুরস্কার'। প্রকাশিত প্রথম গল্পের জন্য পেয়েছেন 'জলধি তরুণ লিখিয়ে পুরস্কার ২০২১'। 'একটি নেউলের গল্প'— তাঁর পাঠকপ্রিয় মুক্তিযুদ্ধভিত্তিক ছোটগল্প। জন্ম ও বেড়ে ওঠা নারায়ণগঞ্জ জেলায়। পড়াশোনা ঢাকা কলেজ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে। গণচেতনায় স্বদেশপ্রেমের স্ফূরণ, মানবজীবনের সুচারু বিশ্লেষণ ও মুক্তিযুদ্ধের গৌরবময় উপাখ্যান তাঁর রচনার বিশেষ বৈশিষ্ট্য। পশ্চিমবঙ্গের বাঁকুড়া থেকে প্রকাশিত 'সাপ্তাহিক ব্লাকহোল ওয়েবজিন' এর এক লাইনের কবিতা সংখ্যায় প্রকাশিত হয়েছে তাঁর ততোধিক কবিতা। গ্রন্থিত কবিতার সংখ্যা কুড়িও অধিক, গল্প প্রবন্ধের সংখ্যা ডজন খানেকের কাছাকাছি। মৌলিক যৌথ মিলিয়ে কাজ করেছেন পাঁচটি বইয়ে। 'শিল্পের জয় হোক, শিল্পীর জয় হোক'— উক্তির মাধ্যমে ব্যক্ত করেছেন গণমানুষের হয়ে শিল্পের উৎকর্ষতা সাধনে কাজ করার সংকল্প। সিগনেচার উক্তি: অনুকরণ নয়, করুন বিশ্লেষণ।

ফাহাদ হোসেন ফাহিম ৪ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে ফাহাদ হোসেন ফাহিম -এর ৫টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/১১
১২/২
৯/৮
৮/৮
১০/৭