আমার মায়ের মত আদর সোহাগ
দেয়নি কেহ ভালবাসা
এ ভবেরই আদরগুলো
হইবে না তার সমান খাসা।।
তাইতো আমি ছুটেছিগো
আমার মায়ের ঠিকানায়,
মা যে আছেন
ফুল বাগিচায় বসে নিরালায়।
যেথায় গেলাম লাঞ্চনারই,
ভালবাসা সর্বনাশা,
মায়ের মত আদর সোহাগ
দেয়নি কেহ ভালবাসা
এ ভবেরই আদর গুলো
হইবে না তার সমান খাসা।।
মা ছাড়া শুন্য হৃদয় শুধুই হাহাকার,
প্রভু তুমি মাকে রেখ করুনার আধার।
মা ছাড়া সব মানুষ করলো শুধু নিরাশা,
আমার মায়ের মত আদর সোহাগ
দেয়নি কেহ ভালবাসা
এ ভবেরই আদর গুলো
হইবে না তার সমান খাসা।।