চারদিকে শকুনের বিষময় আওয়াজ,
তাই দেখে পালিয়েছে সুদর্শন বাজ।
চারদিকে হৈ হৈ মানবের গন্ধ,
পালিয়ে যাবে কই দরজাটা বন্ধ।
আমাদের রাজ্যে সবকিছুর ভাগ দাও,
নেতাদের ভোজনে বাকীটুকু চেটে খাও।
কাওরান  বাজারে চাঁদা ছাড়া জমে না
কোটি টাকার টেন্ডার মুই ছাড়া হবে না।
সড়ক ও রেলপথ ইশারায় চলছে,
বিমানের নাটাইটা হাতের মাঝে ঘুরছে।
রক্তের নেশাতে যারে পাই, তারে খাই,
ভক্তের কমতি অর্থে মিলে যায়।
কামনা পূরণে দূর হয় স্লিপে,
কলেজের হোস্টেলে কমান্ডের ক্লিকে।
শান্তিতে জনগণ পত্রিকা লিখছে,
ঘরের মাঝে বসে তাই সকলেই পড়ছে।
দেশমাতা গদিতে চিন্তা করো না
যা খুশি তাই কর কাম বৃথা দিও না।