একবার খবর নেনা আপন মনা
অযথা পরেরও কাছ ঘুরতেয়াছিস তুইও কেন্।
একবার খবর নেনা আপন মনা।


ভবেরও রঙ মহলে নিজেকে চিনলে পরে
পাবি তুই খাঁটি সোনা
হবে তোর বেচা-কেনা। ।
একবার খবর নেনা আপন মনা
অযথা পরেরও কাছ ঘুরতেয়াছিস তুইও কেন্।
একবার খবর নেনা আপন মনা।


আমাকে বললে পাগল
পুড়বে তোর সময় কেবল
অযথা স্বচ্ছ আত্মা করবিরে তুই শুধুই কানা।
একবার খবর নেনা আপন মনা
অযথা পরেরও কাছ ঘুরতেয়াছিস তুইও কেন্।
একবার খবর নেনা আপন মনা।