পকেট ভর্তি আনন্দ নিয়ে ঘুরছি আজ...
হাঁটছি, আবারো সেই পুরনো শহরের চেনা পথ ধরেই...
ব্যান্ডেজ মোড়া দগ্ধ মনের মাস্তুলে জড়ানো মস্ত পালখানি,
নৃত্যরত নান্দনিক হাওয়ার ভালোবাসায় সিক্ত বটে...
কিন্তু সেই প্রবল আনন্দের প্রচন্ড গর্জনেও,
ঠিক...ফুলে-ফেঁপে উঠতে পারছে না...!!


আচ্ছা!! এমন একটা টেলিফোন নম্বর কি থাকতে পারে না,
যেই নম্বরে ফোন করে...যে কেউ...তার অনুভূতির ঘোড়াগুলোকে,
স্বাধীনতার অকৃত্রিম স্বাদ গ্রহনের অসাধারণ সুযোগটি দিতে পারে!!
পর্দার আঁড়ালে থাকা অনিন্দ্য-অপরূপা বেলা বোসের সাথে,
আনন্দ ভাগাভাগির মহানন্দে উদ্বেলিত হওয়া যায়!!


যে বেলা বোসকে, অপরিচিত মনে হবে না কখনোই...!!
আমার কণ্ঠ নিঃসৃত অনাবিল আনন্দের আলতো স্পর্শে অনুরণিত হয়ে-
ঈর্ষার কালো চাদরে মুখ ঢেকে, থমকে দাঁড়াবে না কিছুতেই...
বরং আমার চেয়েও অনেক অনেক বেশি আনন্দিত হবে...!!!