আবার কবে যে বৃষ্টি হবে?
শীতের আদর মাখানো ইলশে গুড়ি বৃষ্টি নয়...
আকাশ ভাঙ্গা অঝোর ধারার ধারালো বৃষ্টি...
মটরদানার মতো আনুবীক্ষণিক ফোঁটা নিয়ে আবির্ভূত হবে না...
আকাশের সব সাদা মেঘ জমে জমে কালো হবে...
অমাবশ্যার আকাশের মতো ধুসর-কালো নয়...
অথবা নয় রাস্তার কালো পীচের মতো ফ্যাকাসে কালো...
দাড়কাকের অন্ধকার চকচকে শরীরের মতো উদ্ভাসিত কালো চাই...
পিংপং বলের মতো অসুরিক ফোঁটাগুলো, তীব্র গতি নিয়ে ঝরবে...
আমি কেবলই ভিজবো...ভিজতেই থাকবো...
পড়ন্ত সেই দুর্লভ বৃষ্টির অলৌকিক সৌন্দর্য্য,
সেদিন আমার শরীরে ধারণ করতেই হবে...
মানবিক পঙ্কিলতায় পথ হারানো প্রাণপাখির-
পাপমুক্তি ঘটবে সেদিনই...