এক টুকরো প্রলম্বিত বিষাদ...উঠে আসে...
নিশ্চয়ই আগ্নেয়গিরির গভীরতা ভেদ করে...
নয়তো এমন অমসৃণ একটা অস্তিত্ব...
একই সাথে কেন প্রবল উত্তাপও বিকিরণ করবে!!
...অসীম ধৈর্য্যের প্রতিমূর্তি হয়ে...উঠে আসে...ধীরে ধীরে...
ধারালো নখগুলোর তীক্ষ্ণতা পরীক্ষা করতে করতে!
যেন ওদেরও চিন্তা করার স্বাধীনতা আছে!!
যেন ওরাও দীর্ঘক্ষণ সঙ্গ দেয়ার বাসনায় উদ্বুদ্ধ হতে পারে!!!
না! হয়তো মহাপরাক্রমশালী কোন রাজার ক্ষমতার সাথে তুলনা চলে না...
কিংবা পারবে না করতে-শহরের শেষ আলোটাকেও নিভিয়ে দেয়ার প্রতিজ্ঞা...
কিন্তু প্রতিটা ভয়ানক লড়াইয়েই...সুখকে পরাজিত করবে অবলিলায়...