কবিতার খাতাটাকে উল্টে পাল্টে
কবিতার 'পোলাও-মাংস' গিলতে গিলতে
ঠোঁটের কোণায় উচ্ছসিত সন্তুষ্টি
গোপন প্রতিভার চোখ ধাঁধানো দ্যুতি...
ম্লান আজ আলোর মহাকাব্যিক গতি...
আমি এক বিমুগ্ধ কবি...
উদ্ভাসিত...সৃষ্টি সুখে উল্লাসিত...!!!


মাত্রই বোনা কবিতার ছেলে-ভোলানো অট্টহাসি
তৃপ্তির পারদ ফুলে-ফেঁপে হিমালয় পরবাসী...
লং অনে ঠেলে দিয়েই পঞ্চাশ কবিতা পূর্তি...
এবার শুধু ফুর্তি...ফুর্তি...আর ফুর্তি...
আবারো আমি কবিতা লিখেই উদ্বেলিত...
রোমাঞ্চিত...কাঁচা হাতে লেখা 'প্রথম কবিতা' রোমন্থিত...


উড়তে উড়তে বাজাই...বেড়াই
ঘুরতে থাকা প্রফুল্ল ধরণীর প্রিয় সুরটি...
চারিদিকে ফুর্তি...ফুর্তি আর ফুর্তি...
আমি সেই আনন্দিত কবি... বিমুগ্ধ মূর্তি...


******************************
কবিতাটি "আলোকিত অন্ধকার" (ছদ্ম নাম) -কে উত্সর্গকৃত...
তুমি ঐদিন (২৫/০৪/২০১৩) কিছু না বললে আমার হয়তো কখনো কবিতা লেখার খায়েশই হতো না...
গোপন প্রতিভা গোপনই রয়ে যেতো...পঞ্চাশ পূর্তি তো অনেক দূর কি বাত...


* উত্সর্গ করার সুবর্ণ সুযোগ টা ছাড়লাম না...!!!