সাত সকালে ঘুম ভেঙে পায়,
       সং-অসারের ভীতি,
যাচ্ছে চুলোয়,যাক নারে ভাই
       দেশের অর্থনীতি!


বাজার ঘুরে দ্রব্যমুল্য
       শুনেই ঝরছে ঘাম,
মাসের শেষে টানাপোড়েন
       ভুলছি বাপের নাম!


খবর পড়ি নেহাত দায়ে
       অফিস-আড্ডা-তর্কে,
আমার কী গো,দেশ যদি দেয়
       দেশচালকই পরকে?


সমকালীন রাজনীতিতে
       আছে অগাধ বিশ্বাস,
যে দল আসে,সে দল হয়ে
       ফেলছি নিত্য নিশ্বাস!


ভোটের সময় ইশতেহারে
       দেখছি স্বপ্ন হাজার,
তারপরে কে করলো চুরি
       কী এসে যায় আমার?


জানিনা ভাই মিথ্যে কথা
       বলছে কে কোন খাতে,
আমি কিন্তু সুনাগরিক
       সন্দেহ নেই তাতে!!