আমি তো এটাই চাই-
একটা ঝড় উঠুক;
অস্থির বাতাসে হারিয়ে যাক
সব সত্য মিথ্যের হিসেব।


বজ্রপাত ঝলসে পড়ুক-
হৃদয়ের কানাগলিতে,
তারপর শুদ্ধ হোক সব অভিমান!


আমি তো এটাই চাই-
একপশলা বৃষ্টি হোক!
বৃষ্টি- কণা হয়ে ঝরে পড়বো-
তোমার বুক পকেটে!
গুমোট মেঘ আর ভালো লাগেনা।


চাওয়া না পাওয়ার জমা-খরচের ডায়েরী;
জেলপেন কালি ধুয়ে যাক।
ধুয়ে যাক আমার শুষ্ক জলের রেখা!
নাহয় কাজল ও যাবে।
তবু বৃষ্টি হোক!
ঝড় হোক!


অতঃপর-
দমকা হাওয়ায় হারিয়ে যেতে যেতে,
ফের খুঁজে নেবো নিজেদের!