জীবন এখন ফার্স্ট ট্রিপ বাস!
ভোর হয় মাঝপথে,
সন্ধ্যা গোধূলি হয় নাকো দেখা
তারা গুনি মাঝরাতে!


ফ্যানের বাতাসে চায়ের জুড়ানো
তড়িঘড়ি দুইকাপে,
কলেজ ক্যাফেতেও ক্লান্তি মেটে
পানসে কফির তাপে।


অ্যাপ্রন গায়ে ছুটে চলা দিন
কদাচিৎ মেলে ছুটি,
সেদিন খুলি ব্যাস্ততা-দের
সপ্তাহ ভরা চিঠি!


আপন টেবিলে রোদ্দুর চা
হারায়েছি কোন কালে,
আজকে গঠাৎ-ই কবিতার দেখা
এই দু'য়ে' সাথে মিলে!



(বি. দ্র ঃ
মেডিকেলে ভর্তির পর গায়ে এলিয়ে পড়া রোদ্দুর আর ধোঁয়া ওঠা চায়ের কাপ- দু'টোই হারিয়েছি।
বহুদিন পর আজ নিজের টেবিলে বসে গায়ে রোদ মাখাতে মাখাতে চা খেলাম!
ঠিক তখুনি কোথা থেকে কবিতাটা এসে  হাজির!!


নামকরণ করার পর আমার "সিলন" চায়ের বিজ্ঞাপনের কথা মনে পড়লো।
কী সর্বনাশ!
"সিলন" এর জীবনকাহিনী বিনা অনুমতিতে লেখার অভিযোগে না অভিযুক্ত হই!


কাজেই একখানা সতর্কতা বানী এটে দেয়াই ভালো-
....." এই কবিতার সকল চরিত্র কাল্পনিক, বাস্তবের সাথে এর কোন মিল সম্পূর্ণ কাকতালীয়।
উহার জন্য লেখক কোনভাবেই দায়ী নহে"..... :P )