ভালোবাসা কেন রবে বন্দী
শহুরে হৃদয়ের মাঝামাঝি,
চলো আজ ঘুরে আসি প্রকৃতির কাছাকাছি;


ভোর আলোতে হেটে যাবো চলো
সবুজের গালিচায়,
ঈর্ষা হবে কী,যদিবা আমায়
শিশিরেরা ছুঁয়ে দেয়?


মেঠো পথে যাবো পাশাপাশি হেটে-
হাতে ধরা রবে হাত,
ছেড়ে দিও চকিতে সেই পথে যদি
আসে কেউ অকস্মাত!


কচুরীপানার নবজাতকেরা
অবাক তাকিয়ে রয়,
সেইখানে যাবো তুমি আর আমি
ছোট্ট তালের ডিঙায়!


একপায়ে খাড়া দুটো সাদা বক
হাসবে রসিকতায়,
লাজে রাঙা হবো;সেই লজ্জা
ছড়াবে বেগুনীময়!


দিনশেষে যখন অভিমানী রোদ
ভিজবে নদীর গায়,
তুমি আর আমি আসবো ফিরে
আমাদের আঙিনায়!