দেখবো আমার প্রেম নিবেদন
হয় কিভাবে হৃদয় বেদন
আমার প্রেমের হতেই হবে জয়!
রচিস নাহয় প্রত্যাখান
আমার প্রেমের নব আখ্যান
তাতেই ভাবিস করবো আমি ভয়!


দেখে নিস আমি দৃঢ় বক্ষে
জ্বল জ্বল দুই দৃপ্ত চক্ষে
ভরা সংসদ আসরে,
দেবো ভরে ফুলে
তোর কালো চুলে
মন্ত্রী-কলহ বাসরে।


কিংবা গলায় দু'চার গন্ডা
ঝুলিয়ে নিয়ে অ্যানাকোন্ডা
সর্পমাল্যে জড়াবো  প্রেমের গান,
তোকে পেতে নানা খানা-খন্দ
পেরুবো নাহয় গিরি-কন্দ,
নাহয় হলোই বিপ্লব আহবান!


রচনাকালঃ 11/10/13..............