হাওয়াই মিঠে সুখগুলোকে
হটিয়ে দিলেম দূরে,
পথের পানে মন রেখেছি
দুঃখ কখন ফেরে!


জীবন মানেই সুখ-স্বর্গ
ভাবছে জগৎ কিনা!
আমি খুঁজছি অন্যজীবন
দুখ আবেগের বীণা!


সুখ তোমাকে দিচ্ছি ছুটি
আমিই পাগলপারা,
ভোরের শিশির মর্ত্যে যেমন
ইচ্ছে সর্বহারা!