আজ অন্যরকম ইচ্ছে আমার-
বাউন্ডুলে হবো!
বিনয় নামের মুখোশটাকে
ধূলোয় ছুঁড়ে দেবো।


পথের পরে পথ হারাবো
ঘরের মায়া ছেড়ে,
লক্ষ্মী নামের সমদরটা
নিতেই পারিস কেড়ে!


শীষ বাজিয়ে হর হামেশাই
হাসছে ছোড়ার দল,
আজকে ওদের জবাব দেবো
আসছি আমি বল্ִ !


ঠোটের মাঝে নিকোটিনের
একটা কাঠি রেখে,
দেখবো কেমন পৃথিবীটা
বখাটেদের চোখে!


কবি হয়ে ঢেড় থেকেছি
ঢেড় দেখেছি কোমল ফুল!
একটিবার দেখিই নাহয়
উদভ্রান্ত পথের কূল!