শুভ্র সকাল সোনালি কিরণ আমার চোখ ছুঁয়ে যায়
তাদের কানে কানে বলি আমি দেখতে চাই তোমায়  
আলোক হাসি চোখে মেখে আমার ভালো লাগার কথা জানতে দেই তায় ।


দুপুরের টকমিষ্টি রোদে চিকচিকে নদী সাঁতরে বেড়ায়
ছোট্ট দস্যি ঢেউ গুলোকে চঞ্চল আঙ্গুল অনুভবে পায়
মনের গহিন কোনে তোমায় নিয়ে ভাবনা গুলো আমার তাদের  সাথে ধায়।


লাল ওড়নায় সন্ধ্যা এলে তার কাছে যাই চুপি চুপি  পায়
পাতা পোড়া ঘ্রান তুমি তুমি হয়ে সহসা যেন আমায় জড়ায়
গুন গুন গানে বেখেয়ালি মনে অস্ফুট ধ্বনি জেগে উঠো তুমি আমার গলায়।


চেনা চেনা সব সোনালি কিরণ সেই আবেশ তোমাকে ছোঁয়ায়
খিল খিল হেসে কুল-কুল ঢেউ আমার ভাবনা তোমায় জানায়
আমার গাওয়া যত আনমনা সুরগুলো সন্ধ্যা তোমার গায়ে চাদর করে পরায়।


কিন্তু তুমি শুনতে পাওনি তাদের কথা,জানতে তো চাওনি হায়
সোনালি কিরণ  ঢেউ হয়ে কেন সন্ধ্যাকে আজ এমন  আকুলায় ?
শুধু কালো রাত এসেছে জেনেছে , বন্ধু বেশে চোখ পেতেছে  হৃদয়ের জানালায়!