অনুম‌তি লা‌গে, লাগে তেলপা‌নি,
ড্রাইভার, হেল্পার,
পথে মু‌সিবত অ‌নেক কিন্তু
যাওয়াটাও  দরকার।
হামবড়াভা‌বে বিষ‌ফোঁড়া থাক্
ক‌বিতা‌কে ভাল‌বে‌সে‌ছি,
পাঁচ ঘন্টায় প্রায় দু'‌শো কি‌লো
পা‌ড়ি দি‌য়ে আ‌মি এ‌সে‌ছি।
ক‌বিকূল ছি‌লো অ‌পেক্ষা‌তে
ছি‌লো না আল্ গা  ভাব,
এসে প‌রে ব‌লি, "ক‌ফি পাওয়া যা‌বে ...
এই ধ‌রো এক কাপ ?"