কবি : ফারহাত আহমেদ
কবিতা সংখ্যা : ৫৩
প্রসঙ্গ : কষ্টকথন আমার পছ‌ন্দের কাজ নয়, কারণ প্র‌ত্যে‌কেই আমৃত্যু যার যার কষ্ট ব‌য়ে বেড়ায় যেখা‌নে, সেখা‌নে আ‌মি কেন আ‌রো ভার বাড়া‌বো? তারপর ম‌নে হ‌লো এগু‌লো আমার কথা, যা আ‌মি ম‌রে গে‌লে আর কেই বল‌বে না। তো কেন না বেঁ‌চে থাক‌তে কিছু কষ্ট আমার ভা‌গের ইথা‌রে ছড়াই ? সম্মা‌নিত পাঠককূ‌লের কা‌ছে স‌নির্বন্ধ অন‌ু‌রোধ,  কষ্ট ক‌রে হ‌লেও "দুঃখপুর" পড়‌বেন, কিন্তু কষ্টের ভাগ অবশ্যই নে‌বেন না।
মূল্য : ১৮০/=  
উৎসর্গ : ক্রি‌টিক, বন্ধু, ক‌বি ম‌নিরুজ্জামান সে‌লিম কে
প্রকাশ : ফেব্রুয়া‌রি, ২০২২
গ্রন্থস্বত্ব : লেখক
প্রকাশক : Neel Sadhu
প্রকাশনী : এক রঙা এক ঘুড়ি
লিংক : https://www.rokomari.com/book/227390/dukhopur