‌কিচ্ছু না পে‌লে আ‌মি কার শালা
তুই কার দুলাভাই?
‌পে‌টের বা‌রোটা তে‌রোটা বা‌জি‌য়ে
আ‌বোল তা‌বোলে যাই।
‌কিচ্ছু না পে‌লে একমু‌ঠো গুড়,
আধা‌ সের পা‌নি চাই,
‌চিম্ টে লবন গু‌লি‌য়ে সেটায়
স্যালাইন বা‌নি‌য়ে খাই।
আবে‌গের মা‌ঝে যু‌ক্তির খোঁজ,
সব ক‌বিতার জন্য,
‌পে‌লে তো ভা‌লোই, না পে‌লেও সই
আ‌মি তো এখ‌নো বন্য!