য‌দি ভে‌বে থা‌কো একটা ক‌বিতা
‌শোনার অ‌পেক্ষায় আ‌ছি দীর্ঘকাল,
ভুল ভা‌বো‌নি। চাত‌কের ম‌তো
হ‌য়ে গে‌ছে দ্যা‌খো আমার হাল।
এই অসীম সম‌য়ে অ‌নেক ভে‌বে‌ছি
আ‌মি ক‌বিতাটা নি‌য়ে...  
‌কি হ‌বে, কেমন হ‌বে, কিভা‌বে শেষ,
শুরুই বা কি দি‌য়ে!
ত‌বে নি‌শ্চিত জা‌নি ক‌বি আমা‌কে
একটা কষ্ট দে‌বেন না,
অনর্থক শব্দবা‌ণে নিশ্চয়ই তি‌নি
আমার অ‌ভিশাপ নে‌বেন না।
দীর্ঘ ক‌বিতার বাগাড়ম্বর, আ‌মি ভয় পাই,
থাক্ না ওটা, দূ‌রে থা‌কি, ধ‌রি না,
এ‌তো সময় কোথায়? তোমার? আমার?
আ‌মি দীর্ঘ ক‌বিতা পছন্দ ক‌রিনা।