‌ফেব্রুয়া‌রি‌তে ক‌বিতার বই
ছাপ‌তে ইচ্ছা ক‌রে,
ক‌বিতার বই ছাপ‌তে গি‌য়ে
‌ভেত‌রের ক‌বি ম‌রে।  
প্রচ্ছদ কি, কেমন কাগজ
কয় ফর্মায় তবে ?
ছাপাখানার ভূ‌তের সা‌থে
আবার দেখা হ‌বে!
মা‌ছি মারার যুদ্ধে যখন
ক‌বির নৌকাডু‌বি,
অ‌পেক্ষা‌তে কখন হ‌বো
‌ফেব্রুয়া‌রির ক‌বি।