আমার মন কয়...
অন্য ক‌বি, প্রে‌মের ক‌বি
‌কক্ষ‌নো এক নয়।
আচ‌া‌রে বিচা‌রে
কাজ কারবা‌রে
সস্তা ম‌নে হয়...
ওখা‌নেই  যত ভয়!


চোখ, নাক মুখ,
চুল বা কথা,
জা‌নিনা, মা‌নিনা
এমন ব্যথা;
পলক, চাহনি
তল্ বা অতল,
‌বিন্দু বিন্দু
চো‌খের যে জল;


তৃষ্ণার্ত‌কে
সরোবর দি‌লে
‌কিচ্ছু মা‌নে না,
কখন কোথায়
আটকায় সে
‌নি‌জেও জা‌নে না।