ভা‌গ্যের কথা অভাগা ব‌লে,
অশু‌দ্ধি‌তেই শু‌দ্ধি,
মাদার তে‌রেসা হিটলার হ‌লে
বেকুব শেখায় বু‌দ্ধি।
সত্য যখন মিথ্যা লা‌গে
প‌ন্ডিত হয় মূর্খ,
‌বেতাল ক‌রে তা‌লের আলাপ
কথায় কথায় তর্ক।
‌বেশরম য‌দি শরম খোঁ‌জে
মুখটা কোথায় ঢা‌কি?
"গাঁ‌য়ে মা‌নেনা আপ‌নি মোড়ল"
‌তেলা‌পোকাও পা‌খি।