মাদা‌রটেক চে‌নো?
বাসাবোর পর
খা‌নিক বা‌দেই
মাদার‌টেক জে‌নো।
কত শত লোক
আ‌সে যায় আ‌সে
সকাল থে‌কে সন্ধ্যায়,
লা‌ভে লোকসা‌নে,
এম‌নি কার‌ণে,
তেজীভাব বা মন্দায়!
আমার অনুজ
সব দে‌খেশু‌নে
এক জায়গায় আটকায়,
বাসা‌বো বাজার
মো‌ড়ের ভিখারী
রাস্তার পা‌শে ব‌সে ঠায়।
দু'কলম লি‌খে
‌গোপন রে‌খে‌ছে
কেউ তা জানুক চায় না,
"সূর্য ডু‌বে
মানুষ যায়
‌ফ‌কির কিন্ত‌ু যায় না"।