"মনটা উদার ক‌রো।
‌ছোটখা‌টো সব ছোট‌লোকি কেন
দা‌রোগার ম‌তো ধ‌রো?
হ‌তেই পা‌রে উনিশ বা বিশ
সব কি চো‌খে আ‌সে ?
‌কে‌মি‌স্ট্রি হোক্ বা‌য়োল‌জি হোক্
‌কিংবা ফি‌জিক্স ক্লা‌সে ?
এই দু‌নিয়ায় কতো কিছু হয়
ছোট‌লোকি তু‌মি ক‌রো না,
চুল বাঁধ‌লে, রান্না কর‌লে
সব‌কিছু ধ‌রে ম‌রো না। "
"দেখলাম আ‌মি, দেখলাম রাঁধা
‌কোথায় ক্যামন্ রাঁ‌ধে,
‌আমার টাকায় স্ট্রেট করা চুল
অন্য কা‌রো কাঁ‌ধে।"