ভাল লা‌গে ব‌লে
‌লি‌খি কিছু লাইন,
ক‌বিতা ব‌লে চালাই,
‌ক‌বিতায় কত
হতাশা দে‌খি,
জা‌নি‌য়ে কত না জ্বালাই!
শ্রমজীবি‌দের
ঘা‌মের দা‌মে
সৃ‌ষ্টি আমার দিন,
পার‌বো না ‌কিছু
ফি‌রি‌য়ে দি‌তে,
স্বীকার ক‌রি ঋণ।
‌দেশ যায় বল‌া
অকর্মাদের
মিথ্যা ক‌বিতা শেষ,
ব্যর্থ রাষ্ট্র
ব‌লিও না, ব‌লো
‌সোনার বাংলা‌দেশ।
‌শিকা‌রের মু‌ডে
বাঘ বাঙা‌লি
টু‌টি চে‌পে ধরা বা‌কি,
মাই‌কের পচা
আঁ‌তেল থে‌কে
শত মাইল দূ‌রে থা‌কি।