অনুষ্ঠান : ক‌বিতা সন্ধ্যা
তা‌রিখ : অ‌ক্টোবর ০৯, ২০২১
সময় : বিকাল ৫টা (পরবর্তী‌তে বৃ‌ষ্টি‌বি‌ঘ্নিত হওয়ায় সন্ধ্যা ৬টা)
‌ভেন্যু : গ্র্যান্ড প্রিন্স হো‌টেল, মিরপুর।
সঞ্চালক : সম্মা‌নিত ক‌বি জা‌হিদ হো‌সেন রঞ্জু
আ‌য়োজক : ক‌তিপয় UNSUNG HERO
উপ‌স্থিত ছি‌লেন :
সম্মা‌নিত ক‌বি মোজা‌ম্মেল হো‌সেন
সম্মা‌নিত ক‌বি নায়ার সুলতানা লাবণী
সম্মা‌নিত ক‌বি জাহিদ হোসেন রঞ্জু
সম্মা‌নিত ক‌বি কবীর হুমায়ূন
সম্মা‌নিত ক‌বি মাশরুরা লাকী
সম্মা‌নিত ক‌বি আফরিনা নাজনীন মিলি
সম্মা‌নিত ক‌বি মোস্তাফিজুর রহমান
সম্মা‌নিত ক‌বি জাহাঙ্গীর কবির
এবং আ‌মি।  


অনুষ্ঠান :
‌অনুষ্ঠান হওয়ার কথা ছিল হো‌টেল এর ছা‌দ বাগা‌নের প্রাকৃ‌তিক প‌রি‌বে‌শে। কিন্তু বৃ‌ষ্টি আমা‌দেরকে পাঠায় রেস্টু‌রে‌ন্টে এবং ঠিক হয় বৃ‌ষ্টি চ‌লে গে‌লে সদ‌লেব‌লে ছা‌দে যা‌বো। প‌রে তাই হ‌লো। তাই অনুষ্ঠান হ‌লো মোট দুই প‌র্বে প্রথম পর্ব রেস্টু‌রে‌ন্টে, দ্বিতীয় পর্ব ছাদবাগা‌নে।


প্রথম পর্ব : আ‌মি এ পর্ব মিস ক‌রে‌ছি। সম্মা‌নিত ক‌বিকূল এর কাছ থে‌কে যা জে‌নে‌ছি, তা যদি উপস্থাপন ক‌রি ত‌বে যা দাঁড়ায় তা হ‌লো, প্র‌তিজন সম্মা‌নিত ক‌বি সঞ্চালক এর ব‌লিষ্ঠ সঞ্চালনায় স্বাগত বক্তব্য সহ  স্বর‌চিত ক‌বিতা পাঠ ক‌রে‌ছেন। বক্ত‌ব্যে উ‌ঠে এ‌সে‌ছে অ‌নেক দিক ‌নি‌র্দেশনা ও পরামর্শ। কিভা‌বে আ‌রো সফলভা‌বে এরকম ক‌বিতা সন্ধ্যা আ‌রো আ‌য়োজন করা যায়, ভেন্যু কি রকম হ‌তে পা‌রে, ঐ‌দিনকার ক‌বিতা সন্ধ্যা কার কেমন লাগ‌লো, যেমন সম্মা‌নিত ক‌বি মাশরুরা লাকী উপ‌ভোগ ক‌রে‌ছেন এমন এক আ‌য়োজন যেখা‌নে ক‌বিতাই মুখ্য। অন্য কিছু নয়। এছাড়াও ছিল আপ্যায়ন পর্ব।


দ্বিতীয় পর্ব : এ প‌র্বে থাকার সৌভাগ্য আমার হ‌য়ে‌ছে। এটা ছিল হো‌টেল এর ছাদবাগা‌নে। তখন রাত আটটা ছুঁই ছুঁই। সঞ্চালক, সম্মা‌নিত ক‌বি জা‌হিদ হো‌সেন রঞ্জু র  প্রাণবন্ত সঞ্চালনায় আমরা যেন আ‌রো উজ্জীবিত হ‌য়ে উ‌ঠি। সম্মা‌নিত ক‌বিকূল  আবৃ‌ত্তি ক‌রে যান এ‌কের পর এক স্বর‌চিত ক‌বিতা। রাত ন'টায় শেষ হ‌লো এ পর্ব।


প্রা‌প্তি :
* সম্মা‌নিত ক‌বিকূল এর সদয় উপ‌স্থি‌তি
* সম্মা‌নিত ক‌বিকূল থে‌কে পাওয়া মূল্যবান দিক নি‌র্দেশনা
* সম্মা‌নিত ক‌বিকূল এর স্বর‌চিত কবিতার আবৃ‌ত্তির কিছু অমূল্য মুহূর্ত
* দর্শন, জীবন‌বোধ, চেতনা আর প্রজ্ঞায় ভরা  দরাজ কন্ঠস্ব‌রের আবৃ‌ত্তিময় কিছু ম্যা‌জিকাল মো‌মেন্টস।      
* এমন এক আ‌য়োজন যেখা‌নে প্র‌তিজন সম্মা‌নিত ক‌বি মন প্রাণ দি‌য়ে উপ‌ভোগ ক‌রে যান অন্য সম্মা‌নিত ক‌বির সৃ‌ষ্টি‌কে।                                                                
* এটা এমন এক আ‌য়োজন যেখা‌নে আমরা সবাই রাজা।                                                                                   প্রসঙ্গত: উ‌ল্লেখ্য এটা ছি‌লো ক‌তিপয় UNSUNG HERO দের তৃতীয় আ‌য়োজন। প্রথম‌টি হ‌য়ে‌ছিল ০৩/১০/২০২০ এ, দ্বিতীয়বার হ‌লো ১৮/০৯/২০২১ এ এবং এবার হ‌লো তৃতীয়বার।
* ফ‌টো‌সেশন


গভীরভা‌বে কৃতজ্ঞ :
জনাব আকবর কবীর চৌধুরী রিপন, যাঁর  কার‌ণে সম্ভব হ‌য়ে‌ছে অনুষ্ঠানটি সফলভা‌বে আ‌য়োজন করা।