কথা কি হারি‌য়ে যায়?
তু‌মি নেই, আ‌মি নেই নেই প্রায়
ভাবনা মেঘ জমায়।


লক্ষণ ব‌লে মৃত্যুর শোক
‌বে‌শি দিন কেউ পা‌লে না,
প্র্যাক‌টিস ব‌লে কব‌রের ব‌টে
জল্ টল্ কেউ ঢা‌লে না।
ঈশ্বর সব রোগ সা‌রে শুধু
মৃত্যু সারায় না,
কথা র‌য়ে যায় লতায় পাতায়
কথারা হারায় না।