সেদিন গেলাম কাঁচপুরে  শত ভিরের মাঝে,
যেতে যেতে সময় গেল শেষে গেলাম সাঁঝে !


কথাছিল সেখানেতে প্রিয়ার হবে দেখা ,
দু‘জনেতে মিলে মিশে বলব অনেক কথা !


বুঝে নারে মনের কথা হায়রে শহর ঢাকা
যানজটে মান গেল রইল মনে ব্যাথা ।


কথা হল মিরপুর চিড়িয়াখানায় যাব ,
মনের কথা বলব আর বসে বাদাম খাব ।


পরদিনেও যানজটে সময় হল শেষ ,
গিয়ে দেখি প্রিয়ার মুখে গরম পরিবেশ !


চিড়িয়াখানায় রাগ করে বসেছিল প্রিয়া ,
বাঁদর খাঁচা দেখিয়ে বলে “ বাঁদর হয়ে যা ” !


আমি বলি শোনরে প্রিয়া আমার কিবা দোষ ,
যানজটে জান যায় মিছায় কর রোষ !


ধপ করে উঠে বলে কাল আবার এসো ,
গাজিপুরে হবে দেখা বসে হিসেব কষো !


আমি বলি হায়রে কপাল হিসেব আবার কী ?
এ কী হল প্রেমের খেলা ছল চাতুরী  ?


ফার্মগেটে গাড়ি ধরে বাদুর ঝোলা হয়ে ,
গাজিপুরে যাচ্ছে গাড়ি আমার স্বপ্ন লয়ে !


এমন সময় পড়ল গাড়ি বিরাট এক জ্যামে ,
এক মিনিট চলে গাড়ি , এক ঘন্টা থেমে !


এমনি করে চলে গাড়ি জ্যাম ঠেলে ঠেলে ,
বেলা শেষে প্রিয়া তখন বাড়ি গেল চলে !


আমিও তখন মোবাইল করে বলি ঘটনা,
এটাও নাকি ধোকাবাজি , আমার ছলনা !


কালকে হবে শেষ কথা উত্তরাতে বসি ,
চেরাগআলী,বোর্ডবাজার, দেখব ফ্যান্টাসি !


বড় দুখে বাড়ি ফিরি কি যে করি হায় !
যানজটে  প্রেম ডুবে হাবুডুবু খায় !