তোমার  সাথে হয়না দেখা কদমতলাতে ,
ফুটে নারে কদম ফুল বর্ষাকালেতে !


ঝিমঝিমিয়ে বৃষ্টি ঝরে উতাল হলো মন,
তোমার পথে চেয়ে চেয়ে কেটে যায়রে ক্ষণ ।


ভুলে যায়রে সব কিছু , যদি কিছু ঘটে,
প্রেম-পিরিতী মনেই থাকে যাকনা সব টুটে ।


এসো সবাই গান গাইরে কদম তলায় বসি,
প্রাণ কোকিলা ডেকে বলে বয়স হয়েছে আশি !


তাইতো ফুল ফুটেনারে ভোমর গায়না গান,
তাই বলে কি পৃথক হবে তোমার আমার প্রাণ ?


কত স্মৃতির সাক্ষী তুমি চলছো বয়ে আজ ,
রইলো শেষে চিহ্ন আমার বদনামেরই তাজ !