প্রিয়তম , সেই যে সকাল বেলা
বাড়ি থেকে বের হয়ে গেলে  
এখনো ফিরছোনা কেন ?


তুমি বুঝি নারীর মন বুঝো না ?
আমি নতুন বধূ তোমার বাড়িতে,
ছোট ননদীকে তোমার কথা জিজ্ঞেস
করতেই সবার সামনে বলে দিল
ভাবী শুধু ভাইয়ার খোঁজ নেয়------!


এতগুলো বাড়ির লোকের সামনে
লজ্জায়  মুখ লাল হয়ে উঠলো !
তোমাকে দেখাব বলে ফিরোজা রঙের
শাড়িটা পড়েছি , ইস ! দুপুর গড়িয়ে সূর্য
এখন পশ্চিমাকাশে পাড়ি দিচ্ছে !


সমস্ত মনটা জুড়ে শুধু তুমি আর তুমি
তাই চুপ করে মোবাইলটা হাতে নিয়ে
তোমাকে বাংলায় লেখা-------------
একটি এসএমএস দিলাম “ তুমি এসো” !


রাস্তার পাশে পড়ে থাকা ‌" অজ্ঞাত "
লাশের পাশে দাঁড়িয়ে বেচারা পুলিশ
এসএমএসটি পড়ছিল আর ঘামছিল ,
আর অজ্ঞাত লাশের ঠিকানা খুঁজছিল !!