করিস নারে কটমট ,
দেশে বড়ই সংকট !


ভাল মন ভাল বুদ্ধি নেই বুঝি আর ,
দেশের জন সাধারণ খাচ্ছি শুধু মার !


ভাল ভাল কথা বলে খারাপ লালন করি,
কাকে ফেলে দিয়ে আবার কাকে কোলে করি !


সর্বনাশের পথে গিয়ে রক্ত ওরা খায় ,
আমরা আছি খালি হাতে  তাঁর ভরসায় !


গোলাগুলি লাঠি বন্দুক তীর ধনুক যত ,
সব কিছুই তাদের হাতে আমরা ভাগ্য হত !


দেশটাকে গড়ার জন্য মনটা বড় কর ,
ভাগ্যহত মানুষগুলো ভয়ে জড়সড় !


দুষ্টদের দমন করে বাঁচাও ভালদের ,
সোনার দেশ হয়ে উঠুক সোনার মানুষের !


( কিছু কথা - বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট স্মরণে রচিত এবং সাধারণ মানুষের জন্য নিবেদিত  ০৮-১১-২০১৩ ইং)