আমি জানি তোমার মন কঠিন নয়
তুমি যতই শক্ত কথা বলো ,
আমি জানি তোমার কন্ঠ কর্কশ নয়
তুমি যতই স্বর বদলিয়ে চলো !


আমি জানি আমার অব্যক্ত কথাগুলো
তোমাকে বারবার ভাবিয়ে তুলছে,
আমি জানি গভীর রাতে তোমার মনোবীণায়
আমার মন ভুলানো সুর বাজছে !


আমি জানি আমার প্রিয়তমা ডাক তোমাকে
বারবার হাতছানি দিচ্ছে ,
আমি জানি আমার ডাকে সাড়া না দিয়ে
তোমার কষ্ট দিন দিন বাড়ছে !


আমি জানি তুমি ভাবছো সেদিনের কথা
যেদিন  মনে আঘাত পেয়েছিলে ,
আমি জানি তুমি ভাবছো সেদিনের কথা
যেদিন অনাবিল সুখ পেয়েছিলে !


আমি জানি তুমি আজও অপেক্ষায় আছো
আকাশে কখন ভালোবাসার শুকতারা উঠবে ,
আমি জানি কোনদিনও ভালোবাসার সাগরে আর
জোয়ার আসবে না ,শুধু কষ্টই পাবে ! !