আমার প্রিয়া সাজেরে দেখনা চাহিয়া
পায়ে মল বাজেরে ঝুমঝুম করিয়া  !


চুল বাঁধে লাল ফিতায় রূপার কাঁটা সাথে ,
গলায় দোলে ঢুলকি মালা কালো সূতার মাথে !


হাতে বাজে কাঁচের কাঁকন রিনিঝিনি সুরে ,
পায়ের পাতায় লাল আলতা মন নিল কেড়ে !


লাল টিপ তার কপালেতে পূর্ণিমারই চাঁদ ,
মন উতলা করার যেন ভেলকীবাজীর ফাঁদ !


কপাল কপোল পাকা ডালিম লজ্জা যেন পায়
রঙের কথা কিবা বলি রেখো কল্পনায় !


নাক টনটন, বাঁকা ভুরু, কাজল কালো চোখ
রাঙা ঠোটে বাঁকা হাসি দেখে যত লোক !


হাসির সাথে হাসি মিলায় মনের সাথে মন ,
সবাই বলে এতরূপে সাজায় কোন জন ?


মৃদু পায়ে হাঁটে সে হায় দূর্বা পায়ে দলে ,
শিশির কণা মুক্তাদানা সঙে সঙে চলে !


সবুজ রঙের সমারোহে  লাল বেনারসী ,
শর্ষে ফুলের হলুদ রঙে মন ছুটেছে চষী !


প্রিয়ার কন্ঠে গান ফোটেনা দুঃখ করোনা ,
তাইতো তার চোখ বেয়ে যায় পদ্মা যমুনা !


( কিছু কথা - বিশেষ চাহিদা সম্পন্ন নারীদের সৌজন্যে নিবেদিত ও রচিত ২১-১২-২০১৩ ইং )॥