মুজিবের নৌকায় হাসিনা চড়ে,
আনলো নতুন বই বছর ঘুরে ।


অর্জন হলো এক নতুন গৌরব
জানুয়ারির এক তারিখ “ বই উৎসব ” ।


নতুন বই দিলো নতুন আশা ,
কেটে যাক সকলের সব নিরাশা ।


( দুটি কথা - প্রকাশিতব্য  সরকার ফজলুল হক রচিত “ মিতু সুরভী মিতালীর বর্ণমালার ছড়া ”  বই থেকে সংগৃহিত , ০২ জানুয়ারি ২০১৪) ।