আজ তুমি সবুজ শাড়ি পরো,
আজ আমার প্রিয় রঙে ঢেকে নাও নিজেকে।
আজ তুমি কপালের সন্ধিস্থলে আপন করে নাও কালো টিপ,
আজ তুমি চোখের পাপড়িতে ছোয়াও কালো কাজল,
আলোর দেহে কালোর ছোঁয়ায় আজ তুমি হয়ে উঠো অতিমানবী।


আজ তুমি হাতে আঁকো মেহেদির আল্পনা,
আজ তুমি নখের চুঁড়ায় নেলপলিশ মেখোনা,
আজ তুমি ঠোটে মেখোনা লিপস্টিকের রঙ।


আজ তুমি চুলের খোঁপায় জড়িয়ে নাও বকুল,
আজ তুমি সিঁথি কাটো মাথার এক পাশে।


আজ তুমি ছুড়ে ফেলো কৃত্তিম অলঙ্কার,
আজ তুমিই অলঙ্কার হও কারো হৃদয়ের,
আজ তুমি সুখী হও আপাদমস্তক সুখী।