আমার কবিতাগুলো একদিন হামাগুড়ি দিবে,
আমার কবিতাগুলো একদিন হাটতে শিখবে,
আমার কবিতাগুলো একদিন দৌড়াতে শিখবে,
আমার কবিতাগুলো একদিন কাঁপাবে রাজপথ
সেদিন তুমি এসো, আমার কবিতার সাথে
স্লোগান ধরতে তুমি এসো আমার প্রিয়মূখ।


আমার কবিতাগুলো গুম হতে পারে,
আমার কবিতাগুলো খুন হতে পারে
আমার কবিতার কাঁধে ঝুলতে পারে মিথ্যে মামলা।
সেদিন তুমি এসো, আমার কবিতার কাঁধে
হাত রাখতে তুমি এসো আমার হৃদয়ের স্পন্দন।


আমার কবিতাগুলো হয়ত একদিন জেলে যাবে,
আমার কবিতার ওরা মুখে এঁটে দিবে খিল
আঘাতে আঘাতে থমকে যাবে আমার কবিতার কণ্ঠস্বর।
সেদিন তুমি এসো, আমার কবিতার কণ্ঠে
প্রাণ ফিরিয়ে দিতে এসো আমার প্রাণ সঞ্চারী।


আমার কবিতাগুলো একদিন ক্লান্ত হবে
অবিশ্বাসে অবিশ্বাসে সে বিভ্রান্ত হবে
চতুঃপার্শ্ব থেকে ঘিরে ধরবে তাকে হতাশার জাল
আমার কবিতাও আবদ্ধ হবে ব্যর্থতার শৃঙ্খলে।
সেদিন তুমি এসো, আমার কবিতার বুকে
আশা জাগাতে সেদিন এসো আমার প্রিয়তমা।


আজ তবে বিদায়,
আজ আমার প্রয়োজন নেই তোমার উষ্ণ আহবানের
আজ আমার প্রয়োজন নেই হৃদয়ে প্রাণ সঞ্চারের
আজ আমার প্রয়োজন নেই ব্যর্থ মনে আশার।


আমার জীবনে তুমি নাইবা এলে, আমার কবিতার জীবনে তুমি এসো।
তুমিতো জানোই কবিতা যদি সুখী হয় তবেই কবি হৃদয় তৃপ্ত হয়।