স্মৃতিগুলো ফিরে আসে বার বার,
যখন স্মৃতিচারন করি অতীতকে,
আর অগণিত চায়ের কাপের চুমুকে।


তারা ফিরে আসে বার বার,
নিরর্থক প্রচেস্টায়,
চেপে যাওয়া বার্তায়,
নিরানন্দ প্রতিক্রিয়ায়,
আর চোখের নীরব কান্নায়।


তারা ফিরে আসে বার বার,
নিঃসঙ্গ গলির সংকির্ণপথে,
প্রচন্ড নেশাশগ্রস্ত তন্দ্রাতে,
অন্ধকার গভীর রাত্রিতে,
আর পরিপূর্ণ ভালবাসাতে।


তারা ফিরে আসে বার বার,
একাকিত্ত্বের নির্জনে,
প্রাণবন্ত সমুদ্র ভ্রমনে,
বৃষ্টির কান্না শুনে,
আর সুবর্ণ দৃশ্য পরিদর্শনে।


স্মৃতিগুলো ফিরে আসে বার বার,
যখন আনমনে বসে থাকি নিজেরই অজান্তে,
আর পরম সুখের মুহূর্ত গুলোতে।