ঐ দেখ একঝাক পাখি উড়ে যায়,
আমিও ওদের মত হারিয়ে যেতে চাই।
ডানা দুটো মেলে আকাশে উড়ে,
চলে যেতে চাই অনেক দূরে, অনেক দূরে।


যেমন করে পাখিরা সব উড়ে বেড়ায়,
ডানা দুটো মেলে আমিও যেন সুখের দেশে যাই।
ওদের মত আমিও যেন আনন্দে বেড়াই,
হেসে খেলে অনন্ত সুখ পেতে চাই।
দেখ দল বেধে পাখিরা সব যায় উড়ে উড়ে,
আমিও যে যেতে চাই সেই সুদূরে, সেই সুদূরে।


ঐ দেখ পাখিরা সব সুখের গান গায়,
নেচে নেচে আমিও যেন প্রাণের গান গাই।
সুরেলা গলায় কথার মালা পরিয়ে,
গানের মাঝে নিজেকে যেন আমি দিই ভাসিয়ে।
দেখ পাখিরা সব গান গায় রব করে,
আমি গান গাই প্রাণের সুরে, প্রাণের সুরে।