ঈদের আমেজ বইছে যেন সবারই মনে,
কেনাকাটা করছে সবাই ঈদের জন্যে।
কত কিযে ভাবছে সবাই ঈদকে নিয়ে,
আনন্দ যেন সবার মনে চলছে বয়ে।
ঈদকে নিয়ে কত কিযে ভাবছে জনে জনে,
বইছে যেন ঈদের আমেজ সবারই মনে।


ঈদের দিনে সবাই যেন মেতে উঠে আনন্দে,
ভোরবেলাতে উঠে সবাই ছুটে যায় মসজিদে।
ঈদের নামায পড়ে সবাই নিয়ে মহা আনন্দকে,
নামায শেষে কুলাকুলি করে একে অপরকে।
ঘরে ঘরে চারিদিকে মিষ্টি মধুর মৌমৌ গন্ধে,
ভালো-মন্দের মাঝেও সবাই, থাকে  ঈদের আনন্দে।


ঈদের দিনে সবাই মিলে আনন্দ করে,
নামায শেষে সবাই মিলে, যায় সবার ঘরে।
ত্যাগ মিলনের উত্‍সবই, ঈদুল আজহার মর্মবানী,
এই দিনেই আল্লাহর নামে দিতে হয় কোরবানি।
সেই কোরবানি ঈদ, এলো যে আবার ফিরে,
সবাই মিলে ঈদের দিনে আনন্দ-খুশি করে।


ঈদ আসে সবার কাছে আনন্দ-খুশি নিয়ে,
সবার মনকেই ভরিযে দেয় খুশির আবেশ দিয়ে।
ঈদের এই খুশির দিনে করে সবাই আনন্দ,
এই দিনেই ভুলে যেতে হয় সকল বিবাধ দ্বন্দ্ব।
ঈদের দিনে ভুলে যেতে হয় যত দুঃখ হৃদয়ে,
সবার কাছে ঈদ আসে আনন্দ নিয়ে।