তীব্র জ্বর আর অসহনীয় মাথা ব্যথায়
ছটফট করছে মেয়েটি মায়ের কোলে
বুক ভরা হাহাকার মা অসহায়
রাত্রি ভেসে যায় চোখের জলে ।
যতোই বাড়ে রাত বেড়ে যায় ভয়
স্রষ্টা আর ঔষধ শুধু ভরসা
অশুভ ভাবনা আর কতো সংশয়
পুবের আকাশ কখন হয় ফরসা ।
সন্তানের যাতনায় অস্থির প্রহর
কপালে বুলায় হাত আর স্রষ্টাকে ডাকে
পুরো পৃথিবী যখন ঘুমে বিভোর
সারাটা রাত কেবল মা জেগে থাকে ।