ভোরের ছায়াটা বদলে গেলো সকালে
সকালের ছায়াটা দুপুরেই শেষ
ক্ষণে ক্ষণে বদলে গেলো বেলা গড়ালে
সূর্যটা নিভে গেলেই হলো নিরুদ্দেশ ।


শৈশবের ছোট ছায়া দিনে দিনে বাড়ে
যৌবনে ক্ষিপ্র হয়ে ছোটে পিছু পিছু
মাঝ বয়সে এসে আধো আঁধারে
ভাবছে আর ভাবছে সুদূর কিছু ।


আঁধারকে ছাড়া তার ছিলোনাতো ভয়
চেয়েছিলো আমি যেন থাকি জ্বেলে আলো
তার কথা রাখিনি সকল সময়
অভিমানে পোষাকটা পরে নিলো কালো ।