বন্ধুর বাড়ি বেড়াতে যেতে হবে
সড়কগুলোর অবস্থা খানাখন্দের মতো
হোঁচট খেতে খেতে নর্দমায় ডুব দেয়া
শরীরের সাথে সাথে হৃদয় ক্ষত
স্বশরীরে বন্ধুর সাক্ষাত এতো বিড়ম্বনার ?
পথগুলো মসৃন হলে কাঁচের মতো
ভেবেছিলাম আনন্দময় হবে তবে পথচলা
পরক্ষণেই পিছলে গিয়ে হাড় ভেঙ্গে ফেলা
এতো পিচ্ছিল শ্যাওলা পথে যায়না পথ চলা ।
একারণেই সড়কগুলোয় হাসে বরফ কুঁচি
প্রয়োজনেই থমকে দেয় গতি নিরোধক
এমন হলেই রওনা দিবো আমার বন্ধুর বাড়ি ।