বৃন্তচ্যুত কোন ফুলের মতন
নিকষ অন্ধকার থেকে যেন নক্ষত্রের পতন
আমরা সাঁতরে বেড়াই অকুল পাথারে
ঢেউ কেটে চলা কেবল নিশ্ছিদ্র আঁধারে ।
সাঁতরে ক্লান্ত হয়ে চিত্‍ হয়ে ভাসি
অবস শরীরে দেখা নক্ষত্রের হাসি
দুমরে মুচরে চলে উন্মত্ত ঢেউ
বাতাসের গন্ধ ছাড়া পাশে নেই কেউ ।
অপেক্ষার প্রহর গোনা অনন্ত কাল
প্রহসনে ভরা সাগর সদা উত্তাল
কখন দেখা যাবে সোনালী ভোর
থেকে থেকে ভেঙ্গে যায় বিনিদ্র ঘুম ঘোর ।
চেয়ে থাকা পুব আকাশে আলো তবু হাসেনা


আমাদের শান্ত ভোর কোনদিনই আসেনা ।