পার্ক গড়ে দিলে কী হয়
একদল গাঁজাখোর আর হিরোইনসেবি
ঝাউগাছের আড়ালে নেশা করায় মত্ত ।
বড়লোকের পোষা একদল সন্ত্রাসি
পার্কে এসে আঁকে খুন করার ছক ।
আরেকদল লোক যারা প্রেম ভালোবাসার ছলে
ফাঁদ পেতে নিয়ে আসে ঘরছাড়া নারী
পার্কের ফুল তখন বিমর্ষ দেখায় ।
যাদের চেতনায় ভদ্রতা আছে
না জেনে তারা এ পার্কেতে আসে
আর টের পায় ফুলের গন্ধের পাশেই নর্দমা হাসে ।
তারপর রাস্তায় খানিক হাটাহাটি
আকাশের সূর্যটা বিদ্রুপে হাসে
এরমাঝে চেয়ে থাকি অবাক চোখে
আমার পার্কটা নরক হয়ে গেছে ।