কিছু একটা পাবোই এমন আশা নিয়ে ঘুরি দ্বারে দ্বারে
এক কাপ চা আর দুটো মিঠে কথা
এ জন্যই আসা যাওয়া বারেবারে
কিন্তু যেখানেই যাই কবরের নীরবতা ।
তামাম পৃথিবীটা খন্ড হতে হতে
কখন যে হয়ে গেছে নুড়ি পাথর
বুঝতে না পেরে কোন মতে
ভাঙ্গা পথে ঘুরে ঘুরে সাঁজি যাযাবর ।
জাতি নয় দেশ নয় নিজ পরিবার
নানা মতে কখন যে হয়ে গেছে ভাগ
এলো মেলো ছোট ছোট পথ আবিষ্কার
যাযাবর মনটাকে করেছে নির্বাক ।
যার কাছে ছুটে যাই সেই মহাজন
নিজের দোকানটা সাজাতে ব্যস্ত
এর বাইরে যত কথা সব অকারণ
আতরের গন্ধটা যেমন উড়ে গেলেই শেষতো ।