শূণ্য ঘরে মাঝ প্রহরে
একলা থাকি জেগে
দিনের আলো মন্দ ভালো
আসে একে একে ।
কাজের ভিড়ে মানুষ ঘিরে
অনেক কথা হয়
কথার কথায় নিরবতায়
সময় হিরন্ময় ।
একই মানুষ রঙিন ফানুষ
একই কাজের ধারা
একই বোধে একই ক্রোধে
সবাই আত্নহারা ।
এমন করে সবার তরে
আমার সময় কাটে
রাতের পরী জীবন তরী
নোঙর ফেলে ঘাটে ।